রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০১:৪০ পূর্বাহ্ন
বাংলা বাংলা English English
Notice :
***সংবাদকর্মী সংগ্রহ চলছে। যোগাযোগ-ফোনঃ ০১৬২৬৭৭৭৬৬৬ ই-মেইলঃ mnalambaec@gmail.com***

বিএসআরএম এর ভয়াবহ দুর্ঘটনায় আরও দুইজন নিহত। নিহতরা হলেন ১। মহিউদ্দিন(মোহন) ২। নুর হোসেন

মোঃ আশিকুর রহমান / ৫৮৬ Time View
Update : রবিবার, ২৪ জানুয়ারী ২০২১

শনিবার বাংলাদেশ স্টিলের রি-রোলিং মিলস (বিএসআরএম) এ দুর্ঘটনায় পুড়ে যাওয়া আরও দু’জন শ্রমিক ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ০৯ জুন ২০২০ খ্রি. তারিখে নিহত হয়েছেন।

এ নিয়ে মোট মৃতের সংখ্যা হলো ৫ (পাঁচ) জন। নিহতরা হলেন নুর হোসেন (৩০), মহিউদ্দিন (২৮) এছাড়া গিয়াস উদ্দিন (২৪) এবং নজরুল ইসলাম (৩৫)গত ০৬ জুন ২০২০ খ্রি. তারিখে উন্নত চিকিতসার জন্য ঢাকা আসার পথে মৃত্যুবরণ করেন।

 

এর আগে শনিবার রাজধানীর মিরসরাই উপজেলার জোড়রগঞ্জ এলাকায় বিএসআরএম কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় আবুল কাশেম (৫০) নামে আরেক শ্রমিক মারা যান।

এ ঘটনায় এবং সিকান্দার নামে আরও তিন শ্রমিক আহত হয়েছেন।

বিএসআরএম কর্তৃপক্ষ জানিয়েছে, শ্রমিকরা কারখানার ভিতরে কাজ করার সময় দুর্ঘটনাক্রমে গলিত লোহা তাদের গায়ে পড়ে।

তাতক্ষণিকভাবে শ্রমিকদের চ্যাটগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয়েছে। তাদের অবস্থার অবনতি হওয়ায় তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে বলে তারা জানান।

বিএসআরএমের উপ-ব্যবস্থাপনা পরিচালক তপন সেন গুপ্ত গতকাল প্রতিবেদককে বলেছিলেন, “ডাক্তারদের নির্দেশনা অনুযায়ী আমরা আহত শ্রমিকদের ঢাকায় স্থানান্তর করছিলাম। তবে অ্যাম্বুলেন্সটি কুমিল্লায় পৌঁছালে নজরুল ইসলাম ও গিয়াস উদ্দিন মারা যান।”

তিনি বলেন, আমরা দুর্ঘটনার পেছনের কারণ চিহ্নিত করার চেষ্টা করছি। বিএসআরএম কর্মকর্তা বলেন, “বিএসআরএম সর্বদা তার প্রাঙ্গণে সুরক্ষায় প্রতিশ্রুতিবদ্ধ এবং এই দুর্ভাগ্যজনক দুর্ঘটনার তদন্তের জন্য একটি দল গঠন করেছে।”

বিএসআরএম গ্রুপ ক্ষতিগ্রস্থদের শোকাহত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করে এবং এই ঘটনায় ক্ষতিগ্রস্থদের প্রতি সমবেদনা জানায়,” বিএসআরএম কর্মকর্তা বলেন।

আগ্রাবাদ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক আজিজুর রহমান বলেছেন, “দুপুর সোয়া তিনটার দিকে দুর্ঘটনাটি ঘটে।

আমরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় প্রায় বেলা সাড়ে ৪ টার দিকে। আমরা ক্ষতিগ্রস্থদের উদ্ধার করে সিএমসিএইচ প্রেরণ করেছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

এক ক্লিকে বিভাগের খবর